কুড়িগ্রামের উন্নয়ন ও স্বাধীন সাংবাদিকতা বিষয়ক মুক্ত আলোচনা অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধিঃ উত্তরের অবহেলিত জেলা কুড়িগ্রামের উন্নয়ন ও স্বাধীন সাংবাদিকতা শীর্ষক এক মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে।
গত মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) কুড়িগ্রাম ইউনাইটেড প্রেসক্লাবে সন্ধ্যা সাড়ে সাতটায় জেলার বিভিন্ন গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে এই মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।
ইউনাইটেড প্রেসক্লাবের আয়োজনে ক্লাব সভাপতি খাজা ইউনুস ইসলাম ঈদুলের সভাপতিত্বে  ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক বাংলাদেশের খবর এর প্রতিনিধি  রাশিদুল ইসলাম রাশেদ সঞ্চালনায় প্রায় ২ ঘন্টাব্যাপী এ মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সাংবাদিকদের স্বাধীন সাংবাদিকতা এবং জেলার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন- কুড়িগ্রাম জেলা তথ্য অফিসার  শাহজাহান আলী, আলহাজ্ব ডা. বেলাল হোসেন, দেশ টিভির ষ্টাফ রিপোর্টার (ক্রাইম) আল্লামা ইকবাল অনিক,  বাংলা ট্রিবিউন ও আজকের পত্রিকার জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যান, দৈনিক দেশ প্রতিদিনের প্রতিনিধি আবুল কালাম আজাদ , দৈনিক দেশকাল এর জেলা প্রতিনিধি রিয়াজুল ইসলাম সুমন,  দৈনিক প্রতিদিনের সংবাদ এর জেলা প্রতিনিধি রাজু আহমেদ, সময়ের পাতার সম্পাদক আবদুল্লাহ সাহেদ,  দৈনিক সংবাদ প্রকাশের সুজন মোহন্ত প্রমূখ।
অনুষ্ঠানে সকলের বক্তব্যে জেলার নদ-নদীগুলোর গতিপথ সচল রেখে ভাঙ্গন রোধ, চরাঞ্চলের নারী, শিক্ষা বঞ্চিত শিশু ও নদী বিচ্ছন্ন চরে বসবাসকারী সকলের সমস্যা তুলে ধরে তাদেরকে উন্নয়নের আলোয় পৌঁছে দেয়া, স্থলবন্দর সচল, নদী বন্দর গুলোকে সচল করা, ব্রহ্মপুত্র নদের ওপর ব্রীজ নির্মাণ, উন্নয়ন কর্মকাণ্ডে আসা বরাদ্দের সঠিক ব্যবহার, জেলা-উপজেলার রাস্তা-ঘাটের ভগ্নদশার উন্নয়নে সংশ্লিষ্ট স্থানীয় জনপ্রতিনিধি, কর্মকর্তা গনকে সচেতন করা, মুক্ত সাংবাদিকতায় সাহসের সাথে কাজ করে এগিয়ে যাওয়া সহ বিভিন্ন সমস্যা ও তা উত্তরণে করণীয় নিয়ে আলোচনা উঠে আসে।
অনুষ্ঠানে ইউনাইটেড প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনোয়ার হোসেন লিটন, দৈনিক বাংলার মানুষ ও দৈনিক আলোকিত সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার বুলবুল ইসলাম, ঢাকা পোস্ট ও দেশ রুপান্তরের জেলা প্রতিনিধি জুয়েল রানা, জাগো নিউজ এর জেলা প্রতিনিধি ফজলুল করিম ফারাজী, আনন্দ টেলিভিশনের আরিফুল ইসলাম সুজন, সিক্সটি নাইনের আলমগীর হোসাইন, দেশান্তর এর আজিজুল হক, বাংলাদেশ বুলেটিন এর আনোয়ার হোসেন, দৈনিক দখিনের ক্রাইম এর রংপুর ব্যুরো প্রধান, দৈনিক দেশের কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি এম এ সাঈদ প্রমূখ উপস্থিত ছিলেন ।
অনুষ্ঠানে দেশ টিভির ষ্টাফ রিপোর্টার (ক্রাইম) আল্লামা ইকবাল অনিক এবং বাংলা ট্রিবিউন ও আজকের পত্রিকার কুড়িগ্রাম জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগানকে সাহসী সাংবাদিকতায় বিশেষ সম্মাননা ক্রেস্ট তুলে দেন জেলা তথ্য অফিসার শাহজাহান আলী ও ইউনাইটেড প্রেস ক্লাব’র নেতৃবৃন্দ।
পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন-মানবকন্ঠের প্রতিনিধি ও ইউনাইটেড প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন লিটন।

Leave a Comment