বিদ্যালয়ের সীমানা প্রাচীর এখন ময়লার ভাগাড়

কেশরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ময়লার ভাগাড়।

কেশরহাট পৌর প্রতিনিধি(আতাউর রহমান পলাশ),রাজশাহীঃ রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ময়লার ভাগাড় তৈরি হয়েছে।

কেশরহাট বাজারের কিছু ব্যবসায়ীরা রাতের আঁধারে ময়লা আবর্জনা এ বিদ্যালয়ের পাশে ফেলে ভাগাড়ে পরিণত করেছে বলে অভিযোগ রয়েছে। এতে দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছেন অত্র বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী এবং পথচারিরা।
জানা গেছে, বাজার পরিচ্ছন্ন রাখতে  কেশরহাট পৌরসভা কর্তৃক একাধিক ডাস্টবিন স্থাপন করা হয়। কিন্তু বাজারের কতিপয় ব্যবসায়ীরা প্রভাব দেখিয়ে রাতের আঁধারে সেগুলো ডাস্টবিন সরিয়ে ফেলে। আর ময়লা আবর্জনা ফেলতে শুরু করে  এ বিদ্যালয় সংলগ্ন পূর্ব পাশের সরু রাস্তায়।

এ সরু রাস্তা দিয়ে পাশে অবস্হিত কেশরহাট উচ্চ বিদ্যালয়ের অনেক শিক্ষার্থীরা যাতায়াত করতো।
সেটিও বন্ধ হয়ে গেছে।
কেশরহাট উচ্চ বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীরা আবেগের সাথে  বলে পায়ে হেঁটে এ রাস্তা দিয়ে আমরা স্কুলে যেতাম সেটি আবর্জনা দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। এখন ঝুঁকি নিয়ে মহাসড়ক দিয়ে যেতে হচ্ছে।  যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানায় তারা।

এ বিষয়ে কেশরহাট পৌরসভার কঞ্জারভেন্সি ইন্সপেক্টর জামাল হোসেন বলেন, আবর্জনাগুলো খুব  দ্রুত সরিয়ে ফেলা হবে আর সেখানকার ব্যবসায়ীদের তালিকা করে আমরা চিঠি পাঠাবো। এর পরও না মানলে পৌর কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা নিবে।

সুত্রঃ ই/০৩/০৯/২২