পুলিশের সহায়তায় দুই মাস পর সজিব উদ্ধার

মোঃবুলবুল ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধি :ফুলবাড়ী থানা পুলিশের তৎপরতায় সজিব সরকারকে প্রায় দুই মাস নিখোঁজের পর উদ্ধার। নিখোঁজ হবার প্রায় ২মাস পর ফুলবাড়ী থানা পুলিশের তৎপরতায় বাবা- মার কোলে ফিরলো সজিব (১৬) নামে এক কিশোর।

যাহার ফুলবাড়ী থানার জিডি নং -৭৯৫, ১৬/০৭/২০২২ইং তারিখে জিডির অভিযোগকারী মোঃ আইয়ুব সরকার, পিং-মৃত ওমর আলী সরকার, সাং-নগরাজপুর, ডাক-নেওয়াশী, থানা-ফুলবাড়ী, জেলা -কুড়িগ্ৰাম এর ২য় ছেলে ভিকটিম মোঃ সজিব সরকার (১৬) পিং -মো: আইয়ুব সরকার, নগরাজপুর উচ্চ বিদ্যালয়ের একজন দশম শ্রেনীর ছাত্র। ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী।

১৩/০৭/২০২২ ইং তারিখ দুপুর অনু: ০২ঃ৩০ ঘটিকার সময় ভিকটিম সজিব সরকার বোনের বাড়িতে বেড়াতে যাওয়ার কথা বলে বাড়ী থেকে একাকী বাহির হয়।

পরবর্তীতে পরিবারের লোকজন বোনের বাড়িতে খোঁজ খবর নিলে জানতে পারেন যে সেখানে পৌঁছায়নি। এমতাবস্থায় থানায় ভিকটিমের পিতা আইয়ুব সরকার সাধারণ ডায়রী করেন।

অফিসার ইনচার্জ ফুলবাড়ী থানা উক্ত সাধারণ ডায়রীর তদন্তভার এস আই  খোরশেদ আলম এর উপর অর্পণ করেন। ভিকটিম বাড়ী থেকে বাহির হওয়ার পরপরই তার ব্যবহ্নত মোবাইল ফোনটিও বন্ধ হয়ে যায়। তারপরও ভিকটিমকে উদ্ধারের জন্য আশপাশের এলাকায় উদ্ধার অভিযান করা হয়।

ভিকটিমের ব্যবহ্নত মোবাইল ফোনের কললিস্ট অনুযায়ী ভিকটিমের লোকেশন সনাক্ত করার চেষ্টা করা হয়। সঠিকভাবে তথ্য প্রযুক্তির মাধ্যমে ভিকটিমের তথ্য সংগ্রহ করে সিনিয়র সহকারী পুলিশ সুপার, নাগেশ্বরী সার্কেল সার্বিক দিকনির্দেশনায়, অফিসার ইনচার্জ ফুলবাড়ী থানা, কুড়িগ্রাম এর তত্ত্বাবধানে ।

২৮/০৮/২০২২ ইং তারিখে এস আই  খোরশেদ আলম সঙ্গীয় ফোর্স সহ ভিকটিম উদ্ধারের জন্য ঢাকা জেলাধীন সাভার মডেল থানায় হাজির হয়ে পরবর্তীতে সাভার মডেল থানার অন্তর্গত চামড়া শিল্প নগরী ট্যানারী পুলিশ ফাঁড়ি, হেমায়েত পুর, সাভার ঢাকায় উপস্থিত হয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে একটানা ২৪ ঘন্টা হেমায়েত পুর এর ঋষিপাড়া, হেমায়েত পুর বাসস্ট্যান্ড, হেমায়েত পুর মোল্লা পাড়া, বিসমিল্লাহি মনজিলসহ ঢাকার বিভিন্ন এলাকায় ভিকটিম উদ্ধারের অভিযান পরিচালনা করে।

হেমায়েত পুর এর ঋষিপাড়াস্থ গার্মেন্টস এর সামনে  ২৯/০৮/২০২২ ইং  তারিখ সময় অনুমান ১৮ঃ০০ ঘটিকায় অভিযান পরিচালনা করে গ্ৰাফিক্স ডিজাইন কোম্পানির সামনে থেকে ভিকটিমকে উদ্ধার করে।

উদ্ধারের পর সাভার মডেল থানায় হাজির হয়। সাভার মডেল থানার জিডি নং -২৩৬৩, তারিখ ২৯/০৮/২২ ইং। সাভার মডেল থানা থেকে ভিকটিমসহ ফুলবাড়ী থানা, কড়িগ্ৰাম এর উদ্দেশ্য রওনা হয়ে। ফুলবাড়ী থানায় ভিকটিম সহ হাজির হয়।

অফিসার ইনচার্জ ফুলবাড়ী থানা বিষয়টি নিশ্চিত করে। অফিসার ইনচার্জ ফুলবাড়ী থানা, কুড়িগ্রাম এর নির্দেশে ভিকটিম  সজিব সরকার (১৬) কে তার পিতা  আইয়ুব সরকার, বড়ভাই মো: নাইম সরকার, চাচা-মোঃ মাহবুর হোসেন লিটু  এর জিম্মায় প্রদান করে।

ভিকটিম সজিব (১৬) আসন্ন সেপ্ট/২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ  মোঃ ফজলুর রহমান ও এস আই (নিঃ) মোঃ খোরশেদ আলম এর ঐকান্তিক প্রচেষ্টায় নিখোঁজের প্রায় দুই মাস রুদ্ধশ্বাস অভিযানের মাধ্যমে ঢাকা থেকে উদ্ধার হয়েছে এবং ভিকটিমের পিতা-মাতা ও পরিবারের লোক তাদের ছেলেকে পেয়ে ফুলবাড়ী থানা পুলিশের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

Leave a Comment